কুষ্টিয়াতে প্রতিমা ভাংচুরের ঘটনায় বাঘা ইয়ুথদের নিন্দা ও প্রতিবাদ

বাঘা(রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর বাঘায় গতকাল ২৫ সেপ্টেম্বর ২০২১, শনিবার রাজশাহী জেলার বাঘা উপজেলায় তরুণ ছাত্রনেতাদের বহুদলীয় সংগঠন ‘ইয়ুথ এ্যাম্বাসেডর’ দের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় কুষ্টিয়া জেলায় প্রতিমা ভাংচুরের ঘটনার নিন্দা প্রস্তাব গৃহীত হয় এবং এ ঘটনার প্রতিবাদ জানানো হয়। সভাটি বাঘা উচ্চ বিদ্যালয়ে পিএফজি সমন্বকারী উত্তম কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ঘটনার প্রতিবাদ করতে গিয়ে বাঘা পৌর ছাত্রলীগ নেতা মৃদুল হাসান বলেন, ‘দূর্গাপুজার উৎসবে শুরু না হতেই প্রতিমা ভাংচুরেরও মহোৎসব বরাবরের মতো শুরু হয়েছে। এর তীব্র নিন্দা জানাই।‘ এ সম্পর্কে বাঘা পৌর ছাত্রদল নেত্রী কারিমুননেসা প্রেরণা বলেন, ‘কুষ্টিয়ার ঘটানার পুনরাবৃত্তি আমরা দেখতে চাই না। বাঘাসহ দেশের কোথাও যাতে এরকম ঘটনা না ঘটে তার জন্য আমাদের সর্তক থাকবে হবে।‘ ছাত্র সমাজ নেত্রী শাপলা খাতুন বলেন, ‘দলমত নির্বিশেষে আমাদের এসব ধর্মীয় বিশ্বাসের অবমাননা রুখে দাড়াতে হবে। স্বেচ্ছাসেবী সংগঠন ওরাও হাসবে ফাউন্ডেশনের সম্পাদক আব্দুল কাদের নাহিদ বলেন, যে কোন সংঘাত বা উদ্দেশ্যমূল হামলা শান্তির পরিবেশ নষ্ট করে দেয়। দূর্গাপুজা উৎসবে এমন হামলায় দেশের উন্নতি অগ্রগতি ও সাম্প্রদায়িক বন্ধন হুমকিতে পরে। আমরা এই হামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ইয়ুথ এম্বাসেডর সুফল কুমার বলেন, ‘আমাদের ভিন্ন মত ও ভিন্ন বিশ্বাস থাকতেই পারে। এই বৈচিত্রময়তাকে সন্মান করা জরুরী। আমরা ইয়ুথ এ্যাম্বাসেডররা এই মানসিক পরিবর্তনের জন্য কাজ করছি।‘ অতিথি হিসেবে বানেশ্বর কলেজ ছাত্রলীগ সভাপতি দেলওয়ার হোসেন তার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘নিচু ও বিকৃত মনমাসকিতার ব্যক্তিরাই অন্যদের ধর্মীয় বিশ্বাসে আঘাত হেনে থাকে। এদের রুখে দাড়াতে হবে।

প্রশাসনসহ শুভবুদ্ধি সম্পন্ন সকলকে বিশেষ করে আমাদের মত তরুণদের এগিয়ে আসতে হবে। আমরা শান্তির রাজশাহী চাই। এখানে সকল মানষ তাদের নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে পালন করতে যেন পারে সে জন্য আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আমরা এই সভা থেকে কুষ্টিয়ার ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ করছি এবং সেই সাথে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।‘ উল্লেখ্য, ‘ইয়ুথ এ্যাম্বাসেডর গ্রুপ’ ছাত্রনেতা ও মুক্তচিন্তা সম্পন্ন ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত একটি বহুদলীয় প্লাটফরম। এটি দি হাঙ্গার প্রজেক্ট এর অনুপ্রেরণায় রাজশাহী জেলার বাঘা, চারঘাট ও পুঠিায় উপজেলায় পিএফজির পিস ফ্যাসিলিটেটর গ্রুপ

%d bloggers like this: