Home > শিক্ষাঙ্গন > পাঠ্যপুস্তকে ভুল, আরো সময় চায় তদন্ত কমিটি

পাঠ্যপুস্তকে ভুল, আরো সময় চায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক : জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) প্রণীত পাঠ্যপুস্তকে ভুলত্রুটি তদন্তের বিষয়ে গঠিত উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি দোষীদের শনাক্ত করতে আরো সময় নেবে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় গঠিত কমিটির আহ্বায়ক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রুহী রহমান বিষয়টি জানান। তিনি বলেন, আমরা আরো ১৫ দিন সময় চাইবো।

তিনি বলেন, এ বিষয়ে আগের দিন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইনের সঙ্গে বসে ফাইন্ডিংসগুলো নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

নতুন বছরের পাঠ্যপুস্তকে ভুলত্রুটি থাকায় সমালোচনার মধ্যে গত ১২ জানুয়ারি রুহী রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে পাঠ্যপুস্তকে ভুলত্রুটি নির্ণয় ও এসব ভুলত্রুটির জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে যথাযথ সুপারিশ দেওয়ার জন্য বলা হয়।

পরবর্তী সময়ে ২২ জানুয়ারি কমিটির প্রতিবেদন দাখিলের সময় আরো সাত কার্যদিবস বাড়ানো হয়।

রুহী রহমান বলেন, আমরা আরো ১৫ দিন সময় চাইবো। পাঠ্যপুস্তকে ভুলত্রুটির জন্য প্রাথমিক তদন্তের প্রেক্ষিতে ১২ জানুয়ারি এনসিটিবির প্রধান সম্পাদক প্রীতিশ কুমার সরকার ও ঊর্ধ্বতন বিশেষজ্ঞ লানা হুমায়রা খানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

এ ছাড়া এনসিটিবির আর্টিস্ট কাম ডিজাইনার সুজাউল আবেদিনকে ১০ জানুয়ারি বরখাস্ত করা হয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ