Home > শিক্ষাঙ্গন > রাবিতে ‘খোন্দকার মনোয়ার হোসেন অ্যাওয়ার্ড’ পেলেন দুই শিক্ষার্থী

রাবিতে ‘খোন্দকার মনোয়ার হোসেন অ্যাওয়ার্ড’ পেলেন দুই শিক্ষার্থী

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরিসংখ্যান বিভাগের দুই শিক্ষার্থীকে ‘খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ ও পরিসংখ্যান সমিতির আয়োজনে বিভাগের সম্মেলন কক্ষে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান এই অ্যাওয়ার্ড প্রদান করেন।

অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মীরা রানী দেবনাথ ও ফাহিমা ফারহানা আন্নী। প্রতি বছর পরিসংখ্যান বিভাগের ¯œাতক (সম্মান) পরীক্ষায় প্রথম স্থান অধিকারী এবং ছাত্রীদের মধ্যে প্রথম স্থান অধিকারীকে এই পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, মেধার বিকাশে উৎসাহিত করতে হলে তার যথাযথ স্বীকৃতি প্রয়োজন। এর মধ্য দিয়ে স্বীকৃতি অর্জনকারীর পাশাপাশি স্বীকৃতিদাতাও সম্মানিত হয়। মেধাবী শিক্ষার্থীদের স্বীকৃতি দিয়ে পরিসংখ্যান বিভাগ মেধার বিকাশে এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করলো। পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের জ্ঞান, মেধা ও মননশীলতা দিয়ে দেশ, জাতি ও সমাজের কল্যাণে নিজেদের নিয়োজিত করবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক মো. রিপতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. আখতার ফারুক। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পরিসংখ্যান সমিতির সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান শাহ্, সহ-সভাপতি সুমন চন্দ্র রায়, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আইয়ুব আলী, অধ্যাপক সুশান্ত কুমার ভট্টাচার্য প্রমুখ।

উল্লেখ্য, অনুষ্ঠানে পরিসংখ্যান বিভাগের বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ