Home > শিক্ষাঙ্গন > পরীক্ষায় ফেল করায় রংপুর মেডিকেলে ছাত্রলীগের ভাঙচুর

পরীক্ষায় ফেল করায় রংপুর মেডিকেলে ছাত্রলীগের ভাঙচুর

জনতার ববাণীডেস্ক:
রংপুর: রংপুর মেডিকেল কলেজে পরীক্ষায় ফেল করায় ছাত্রলীগের নেতাকর্মীরা ব্যাপক ভাঙচুর করেছে। এ ঘটনায় আহত হয়েছে ছয় শিক্ষার্থী । আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রংপুর মেডিকেল কলেজের ৪২তম ব্যাচের শিক্ষার্থীদের মাইক্রোবায়োলজি পরীক্ষায় ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা ফেল করে।
এ ঘটনার প্রতিবাদে বুধবার সকাল সাড়ে ১১টার দিকে কলেজে বিক্ষোভ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা এ সময় কলেজের মাইক্রোবায়োলজি ও প্যাথলজি বিভাগে হামলা চালিয়ে আসবাবপত্র-কম্পিউটারসহ মূল্যবান সামগ্রী ভাঙচুর করেন।
এমনকী দুই শিক্ষকের কক্ষেও হামলা চালায় তারা। সেখানে আসবাবপত্রও ভাঙচুর করা হয়।
সাধারণ শিক্ষার্থীরা এ সময় প্রতিবাদ করায় ছাত্রলীগকর্মীদের হামলায় ছয় শিক্ষার্থী আহত হন। তারা হলেন- ৪২তম ব্যাচের আনিস, জিয়া, রেজভী, আশরাফুল, রাজু ও সোহাগ। তাদের মধ্যে আনিস ও জিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে আসলে ছাত্রলীগকর্মীরা কলাপসিবল গেট বন্ধ করে বিক্ষোভ করতে থাকেন।
একপর্যায়ে ছাত্রলীগকর্মীদের ব্যাপক বিক্ষোভের মুখে পুলিশ ঘটনাস্থল ত্যাগ করে বাইরে চলে আসে। পরে শিক্ষকরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এ বিষয়ে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাদের জিলানী বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।
রংপুর মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ডা. আবু তালেব বলেন, কলেজের একাডেমিক কাউন্সিলে সভা করে বিষয়টি তদন্ত করে দেখতে মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. অমরেশ চন্দ্র সাহাকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ