Home > শিক্ষাঙ্গন > শেকৃবির নতুন উপচার্য: ঢাবি শিক্ষকদের ক্ষোভ

শেকৃবির নতুন উপচার্য: ঢাবি শিক্ষকদের ক্ষোভ

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য পদে রেজিস্টারকে চলতি দায়িত্ব দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সমিতির মতে, একজন প্রশাসনিক কর্মকর্তাকে উপাচার্যের দায়িত্ব দেওয়ার ঘটনা কখনোই ঘটেনি। উচ্চশিক্ষা ব্যবস্থাপনার ক্ষেত্রে এটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চরম অবহেলার একটি দৃষ্টান্ত। এধরনের পদক্ষেপের ফলে উচ্চশিক্ষার ক্ষেত্রে বিশৃঙ্খলা তৈরির আশঙ্কা রয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ঢাবি শিক্ষক সমিতির অধ্যাপক মো. লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভুঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ সেপ্টেম্বর (রোববার) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে শেকৃবির রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে উপাচার্যের চলতি দায়িত্বের আদেশ জারি করা হয়েছে। তিনি প্রশাসনিক কর্মকর্তা-শিক্ষক নন। এর আগে একজন প্রশাসনিক কর্মকর্তাকে উপাচার্যের দায়িত্ব দেওয়ার ঘটনা কখনোই ঘটেনি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষকদের মর্যাদা নিশ্চিত করে ১৯৭৩ সালে যেসব আদেশ/অধ্যাদেশ জারি করা হয়েছিল তা সমুন্নত রাখা আমাদের সবার দায়িত্ব। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে সংশ্লিষ্ট সবাইকে যত্নবান থাকতে হবে। একই সঙ্গে শেকৃবি শীর্ষ পদে দ্রুত নিয়োগ দিয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রমের পরিবেশ নিশ্চিত করার জন্য জোর দাবি জানাচ্ছি।

শেকৃবির উপাচার্যের মেয়াদপূর্তিতে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম অব্যাহত রাখতে গত ২০ সেপ্টেম্বর রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে চলতি উপাচার্যের দায়িত্ব দেওয়ায় অনেকেই এর প্রতিবাদ জানিয়েছেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ