Home > শিক্ষাঙ্গন > রাবিতে ভর্তি পরীক্ষা: নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাবি ছাত্রলীগের ব্যানার

রাবিতে ভর্তি পরীক্ষা: নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাবি ছাত্রলীগের ব্যানার

 

wpid-wp-1446984538320.jpegস্টাফ রিপোর্টার :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার ব্যানার-পোস্টারিং নিষিদ্ধ থাকলেও তা মানছে না সরকার দলীয় ছাত্রসংগঠন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ভর্তি পরীক্ষার আগের দিন থেকেই ক্যাম্পাসের বিভিন্ন একাডেমিক ভবন ও আবাসিক হলগুলোতে ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানিয়ে ডিজিটাল ব্যানার-পোস্টারিং করেছে সংগঠনের নেতাকর্মীর। ভর্তি পরীক্ষায় ছাত্র সংগঠনগুলোর আধিপত্য রোধে ক্যাম্পাসে সকল প্রকার ব্যানার-পোস্টারিং নিষিদ্ধ থাকলেও তা মানছেনা ছাত্রলীগের কোন নেতাকর্মী।

ক্যাম্পাসের সরেজমিনে দেখা যায়, ভর্তি পরীক্ষা উপলক্ষে গত শনিবার রাত থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানার বরাত দিয়ে আরিফুল ইসলাম আরিফ, ওয়াকিল খান, মো হাসান লাবন, সজীব আহম্মেদ, আবুল বাশার আহমেদ, প্রসেনজিৎ কুমার, আরিফ বিন জহির, জুবাইর আহমেদ, রাশেদুল হাসান রাশেদ সহ সংগঠনটির বিভিন্ন নেতা কর্মীরা ক্যাম্পাসের বিভিন্ন প্রবেশপথ, একাডেমিক ভবন ও বিভিন্ন হলের সামনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ব্যানার এবং পোষ্টারিং করেছে। এসব ব্যানারে ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীদের নাম ও রঙ্গিন ছবি দেখা গেছে। এদিকে জেলা এবং থানা সমিতি ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো ব্যানার টাঙ্গাতে না পারলেও তারা ক্যম্পাসের বিভিন্ন জায়গায় ব্যাপক পরিমাণ পোস্টারিং করেছে।

গোয়েন্দা সূত্রে জানা যায়, গত শনিবার ছাত্রলীগের একটি গ্রুপ ক্যাম্পাসে ব্যানার লাগাতে প্রক্টরে কাছে অনুমতি চান। কিন্তু প্রক্টর তাদের ব্যনার পোস্টারিং করতে অনুমুত দেননি বলে জানা যায়।  এরপরেও যদি প্রশাসনের অগোচরে ব্যানার দেখা যায় তাহলে ডিজিটাল হাসুয়া দিয়ে কেটে ফেলা হবে জানান তিনি।

ক্যাম্পাসে বানার লাগানোর বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানার সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলে তা ব্যস্ত দেখায়।

বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বলেন, ক্যাম্পাসে ব্যানার লাগানো নিষেধ আছে। তার পরেও যদি কেউ লাগায় তাহলে বিষয়টি দেখা হবে বলে জানান তিনি।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ