Home > শিক্ষাঙ্গন > বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন দেখে বিশ্ববাসী অবাক: শিক্ষামন্ত্রী

বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন দেখে বিশ্ববাসী অবাক: শিক্ষামন্ত্রী

সিলেট থেকে : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘২০০১ সালে শিক্ষার হার ৬৮ ভাগে রেখে গিয়েছিল আওয়ামী লীগ সরকার। ২০০৯ সালে ফিরে এসে সেই হার পাওয়া গেছে ৪৫ ভাগে। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষ’মতাসীন হওয়ার পর দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছিল। কিন্তু বিএনপি ক্ষমতায় আসার পর দেশে খাদ্য ঘাটতি দেখা দিল।’

শিক্ষামন্ত্রী আরো বলেন, এতেই বোঝা যায় শেখ হাসিনা দেশকে এগিয়ে নেন, আর বিএনপি এসে দেশকে পিছনে নিয়ে যায়। ২০০৯ সাল থেকে শেখ হাসিনা টানা দেশ পরিচালনার দায়িত্বে আছেন। তার নেতৃত্বে বাংলাদেশ অ’প্র’তিরো’ধ্য গতিতে এগিয়ে চলছে। বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন দেখে বিশ্বের মানুষ অ’বা’ক। তারা অবাক বিস্ময়ে বাংলাদেশের উন্নয়ন অ’গ্র’গতি দেখছে।

রবিবার দুপুরে ওসমানীনগর উপজেলার ওসমানী উচ্চ বিদ্যালয়ে বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। ট্রাস্টের চেয়ারপার্সন রবিন পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ সামাদ চৌধুরী কয়েছ, সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনেওয়াজ মিলাদ, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ