Home > শিক্ষাঙ্গন > নিয়োগ নিয়ে রাবি উপ-উপাচার্যের ফোনালাপ ফাঁস

নিয়োগ নিয়ে রাবি উপ-উপাচার্যের ফোনালাপ ফাঁস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে এক চাকরি প্রত্যাশীর স্ত্রীর সঙ্গে উপ-উপাচার্যের দর-কষাকষির ফোনালাপ ফাঁস হয়েছে।

ফেসবুকে এ ফোনালাপের অডিও গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) ফাঁস হয়। এরপর থেকেই এ ঘটনায় তীব্র প্রতিক্রিয়া দেখা গেছে শিক্ষার্থীদের মাঝে।

খোঁজ নিয়ে জানা যায়, ফোনালাপে উপ-উপাচার্য চৌধুরি মো. জাকারিয়ার অপর প্রান্তে থাকা সাদিয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি চাকরি প্রত্যাশী ও আইন বিভাগের সাবেক শিক্ষার্থী নূরুল হুদার স্ত্রী। নূরুল হুদার চাকরির জন্য এই দর কষাকষি করা হয় বলে ফোনালাপের কথোপকথনে উঠে এসেছে।

এদিকে, এই ঘটনায় উপ-উপাচার্যের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ এনে মঙ্গলবার সন্ধ্যায় প্রতিবাদ জানিয়েছে শিক্ষার্থীরা। উপ-উপাচার্যের পদত্যাগ দাবিতে বিশ্ববিদ্যালয়ের আমতলা থেকে মশাল মিছিলের আয়োজন করে তারা।

তবে মিছিলের প্রস্তুতি গ্রহণকালে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের নেতৃত্বে প্রক্টরিয়াল বডি আলোচিত ঘটনাগুলো নিয়ে উপাচার্যের সাথে আগামী ৩ অক্টোবরের মধ্যে সাক্ষাতের আহ্বান জানালে আন্দোলন স্থগিত করেন আন্দোলনকারীরা।

এ বিষয়ে সাংবাদিকদের দেয়া বক্তব্যে রাকসু আন্দোলন মঞ্চের সমম্বয়ক আব্দুল মজিদ অন্তর বলেন, ‘সম্প্রতি গণমাধ্যমে ফাঁস হওয়া উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরি মো. জাকারিয়ার একটি ফোনালাপে শিক্ষক নিয়োগ বাণিজ্যের ব্যাপারটি উঠে এসেছে। যা বিশ্ববিদ্যালয়ে চলমান শিক্ষক নিয়োগ বাণিজ্যের বহিঃপ্রকাশ মাত্র। আমরা চৌধুরি মো. জাকারিয়ার পদত্যাগের দাবিতে আজ (মঙ্গলবার) মশাল মিছিলের আয়োজন করেছিলাম। প্রক্টর স্যারের আশ্বাসে আমরা তা স্থগিত করলাম।’

সে সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মোরশেদুল ইসলাম, শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি রাশেদ রিমন, সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে এক সংবাদ সম্মেলনে শাখা প্রগতিশীল ছাত্রজোটের পক্ষ থেকেও একই দাবি জানানো হয়। সেখানে ছাত্রজোটের মুখপাত্র শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি শাহরিয়ার রিদম প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ