Home > শিক্ষাঙ্গন > আবাসন সুবিধা পাচ্ছে না রাবির আইবিএ’র শিক্ষার্থীরা

আবাসন সুবিধা পাচ্ছে না রাবির আইবিএ’র শিক্ষার্থীরা

রাবি : অনার্স কোর্স চালুর চার বছর পেরোলেও এখনও আবাসন সুবিধা পাচ্ছেনা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষার্থীরা বিশ^বিদ্যালয়ের ১৭টি হলে এই সুবিধা পেলেও বঞ্চিত হচ্ছে আইবিএ’র প্রায় দুই শতাধিক শিক্ষার্থী। ফলে বাধ্য হয়ে অতিরিক্ত অর্থ খরচ করে ক্যাম্পাসের বাহিরে থাকতে হচ্ছে তাদের।

২০০২ সালে প্রতিষ্ঠিত আইবিএ ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে অনার্স (সম্মান) কোর্স চালু করা হয়। বর্তমানে আইবিএ’র ৪টি বর্ষের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী এই ইনস্টিটিউটের অধীনে অধ্যয়নরত রয়েছেন। আইবিএ’র নিজস্ব নীতিমালা অনুযায়ী স্বতন্ত্রভাবে এর হোস্টেল থাকার কথা এবং এই কারণে তাদের বিশ^বিদ্যালয়ের সাধারণ হলগুলোতে সিট বরাদ্দ দেয়া হয়না।

এদিকে তাদের জন্য নানা সময় পৃথক হোস্টেল তৈরির প্রতিশ্রুতি দেয়া হলেও ৪ বছরেও নেই কোনো দৃম্যমান উদ্যোগ। আইবিএ’র শিক্ষার্থীদের দাবি, পৃথক হোস্টেল তৈরি না হওয়া পর্যন্ত তাদের অন্য হলগুলোতে আবাসিক সুবিধা দেয়া হোক।

এই বিষয়ে আইবিএ’র পরিচালক অধ্যাপক ড. এ কে শামসুদ্দোহা বলেন, আাইবিএর একাডেমিক ভবনটি আমরা নিজস্ব অর্থায়নে করেছি। কিন্তু নিজস্ব অর্থায়নে হল বা হোস্টেল করার মতো অবস্থা এখন আমাদের নেই। এ ব্যাপারে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।

জানতে চাইলে এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা বলেন, আইবিএ শিক্ষার্থীদের হলের ব্যপারটি আমার জানা নেই। তবে আমি ব্যক্তিগতভাবে মনে করি, তারা যেহেতু একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, তাদের হলের সুবিধা পাওয়াটা যৌক্তিক।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ