Home > শিক্ষাঙ্গন > এইচএসসির ফল প্রকাশ ৯ আগস্ট: শিক্ষামন্ত্রী

এইচএসসির ফল প্রকাশ ৯ আগস্ট: শিক্ষামন্ত্রী

জনতার বাণী
ঢাকা: চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ৯ আগস্ট রবিবার প্রকাশিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রবিবার দুপুরে সচিবালয়ের নিজ দপ্তরে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট একজন কর্মকর্তাও একই তথ্য জানান।

ওই কর্মকর্তা বলেন, ‘৮ ও ৯ আগস্ট আমরা এইচএসসির ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর সময় চেয়ে সার-সংক্ষেপ পাঠিয়েছি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমরা জেনেছি প্রধানমন্ত্রী ফল প্রকাশের জন্য ৯ আগস্ট সময় দিয়েছেন। তবে ফাইলটি রবিবার বিকেল নাগাদ হাতে পাব বলে আশা করছি।’

তিনি আরো বলেন, ‘ফল প্রকাশের দিন প্রধানমন্ত্রী দুটি কলেজে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাববদের সঙ্গে কথা বলবেন। রবিবার বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে বসে এ দুটি কলেজ নির্ধারণ করা হবে।’

ফল প্রকাশের নিয়ম অনুযায়ী, শিক্ষামন্ত্রী শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি তুলে দেন। এরপর দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ১ এপ্রিল। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছে।

—rtnn.net

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ