Home > শিক্ষাঙ্গন > শিক্ষকদের পদোন্নতি ও শূন্য পদের বিষয়ে নির্দেশনা

শিক্ষকদের পদোন্নতি ও শূন্য পদের বিষয়ে নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক : শিক্ষকদের পদোন্নতি ও শূন্য পদের বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) কলেজ শাখা থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সাধারণ সরকারি কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, সরকারি আলিয়া মাদরাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রতিষ্ঠানপ্রধান এবং বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সুষ্ঠুভাবে পদোন্নতিপ্রাপ্ত পদে পদায়নের লক্ষ্যে কলেজ ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (সিএমআইএস) সফটওয়্যারটির আওতায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তাদের ব্যক্তিগত, পিডিএস ও বিষয়ভিত্তিক শূন্য পদের তথ্য হালনাগাদ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষক বা কর্মকর্তাদের ব্যক্তিগত পিডিএস আগামী ২ জানুয়ারির মধ্যে হালনাগাদের জন্য প্রতিষ্ঠানপ্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) কলেজ শাখার নির্দেশনায় বলা হয়েছে, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তা বা শিক্ষকরা যারা পদায়নের অপেক্ষায় স্ব স্ব প্রতিষ্ঠানে পূর্বের পদে কর্মরত আছেন সেসব প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট বিষয়ে সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক পর্যায়ের পদটি কোনোক্রমেই শূন্য হিসেবে দেখানো যাবে না।

পদায়নের অপেক্ষারত অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক পর্যায়ের কর্মকর্তাদের মূল পদে পদায়নের পর উক্ত পদটি শূন্য হিসেবে দেখাতে হবে।

নির্দেশনায় আরো বলা হয়েছে, এই বিষয়ে পরবর্তী কোনো জটিলতা দেখা দিলে সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষ বা প্রতিষ্ঠানপ্রধানকে তার দায়ভার বহন করতে হবে।

এ অবস্থায় পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের পদায়নের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সিএম আইএস সফটওয়ারে স্ব স্ব প্রতিষ্ঠানে শূন্য পদ সংক্রান্ত তথ্যাদি পাঠাতে হবে। শিক্ষক বা কর্মকর্তাদের ব্যক্তিগত পিডিএস আগামী ২ জানুয়ারির মধ্যে হালনাগাদের জন্য প্রতিষ্ঠানপ্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ