Home > শিক্ষাঙ্গন > সরকারি হলো আরো ১৬ মাধ্যমিক বিদ্যালয়

সরকারি হলো আরো ১৬ মাধ্যমিক বিদ্যালয়

সচিবালয় প্রতিবেদক :

 আরো ১৬টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

এর আগে ২৮০টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়। এ নিয়ে মোট ২৯৬টি মাধ্যমিক বিদ্যালয় সরকারি হলো।

সরকারি হওয়া বিদ্যালয়গুলোর মধ্যে রয়েছে- মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ইছাপুর মডেল উচ্চ বিদ্যালয়, নোয়াখালীর সুবর্ণচর উপজেলার শহীদ জয়নাল আবেদীন মডেল উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সাতকানিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার তাড়াশ বালিকা উচ্চ বিদ্যালয়, নরসিংদীর রায়পুর উপজেলার আদিয়াবাদ ইসলামিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ।

সুনামগঞ্জের সাল্লা উপজেলার গোবিন্দচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়, মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সাটুরিয়া আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয়, কক্সবাজারের টেকনাফ উপজেলার টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়, জামালপুরের সরিষাবাড়ি উপজেলার সরিষাবাড়ি পাইলট উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয় (স্কুল অ্যান্ড কলেজ), কুমিল্লার মেঘনা উপজেলার দৌলত হোসেন উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জের দিরাই উপজেলার দিরাই উচ্চ বালিকা বিদ্যালয়।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বালিয়াডাঙ্গী বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহীর তানোর উপজেলার মন্ডুমালা উচ্চ বিদ্যালয়, ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বকশীমুল উচ্চ বিদ্যালয়, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার বাজিতপুর রাজ্জাকুন্নেছা (আরএন) পাইলট বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ এবং কুষ্টিয়ার কুমারখারী উপজেলার কুমারখালী পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, এসব শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে কর্মরত শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে বেসরকারি স্কুল ও কলেজ সরকারিকরণের জন্য তালিকাভুক্তির কাজ শুরু করে সরকার। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সারা দেশে ৩২৫টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করার কথা।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ