Home > শিক্ষাঙ্গন > অনির্দিষ্টকাল অবরোধ ও অপহরণের ভয়ে চবিতে ট্রেন চলাচল বন্ধ

অনির্দিষ্টকাল অবরোধ ও অপহরণের ভয়ে চবিতে ট্রেন চলাচল বন্ধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় : আট দফা দাবিতে চলমান অনির্দিষ্টকাল অবরোধ ও রাতে ট্রেন চালককে অপহরণের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বুধবার চট্টগ্রাম শহর থেকে বিশ্ববিদ্যালয় অভিমুখে কোন ট্রেনই ছেড়ে যায়নি।

গতকাল মঙ্গলবার বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় অভিমুখে ছেড়ে আসা রাত সাড়ে আটটার শাটলটি প্রায় সাড়ে নয়টার দিকে ষোলশহর স্টেশনে পৌঁছায়। এ সময় এর চালক লোক মাস্টার আলী নিয়াজকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

ঘটনার দেড় ঘন্টা পর চালককে ফিরিয়ে দিলেও ‘নিরাপত্তাহীনতা’র অজুহাতে লোক মাস্টাররা ক্যাম্পাসে যেতে চাচ্ছেন না। তারা এ ব্যাপারে চট্টগ্রাম রেলওয়ে কর্তৃপক্ষকে অবহিত করেছেন।।

এ সময় আটকে পড়ে প্রায় দুইশতজন শিক্ষার্থী। তাদের রাত দেড়টার দিকে বাস ভাড়া দিয়ে বিশ্ববিদ্যালয়ে নিয়ে যান সহকারী প্রক্টর হেলাল উদ্দীন আহমদ।

অন্যদিকে, সেশনজট নিরশন, শাটলে বগি বৃদ্ধি, জামাত- শিবিরের নিয়োগ বন্ধ ও খালেদা জিয়ার নামে সকল স্থাপনার নাম পরিবর্তনের দাবিতে আজ থেকে অনির্দিষ্টকালের অবরোধ ডেকেছে ‘মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে একটি সংগঠন।

মঙ্গলবার মামুনুর রশীদ নামের এক শিক্ষার্থীর স্বাক্ষরিত বিবৃতির মাধ্যমে অবরোধের ডাক দেয় তারা। বিবৃতিতে জানায়, এতে ছাত্রলীগের একাংশের পূর্ণ সমর্থন রয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ