Home > শিক্ষাঙ্গন > এবারো পাশে দেশসেরা রাজশাহী বোর্ড

এবারো পাশে দেশসেরা রাজশাহী বোর্ড

নিজস্ব প্রতিবেদক : মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় এবার ৭৭ দশমিক ৭৭ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে, যাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ১০ হাজার ৬২৯ জন। পাশের হারে এবারো দেশসেরা হয়েছে রাজশাহী শিক্ষা বোর্ড। গত তিন বছর থেকে পাশের হারে দেশসেরার তালিকায় রয়েছে এই শিক্ষা বোর্ডটি।

এবার রাজশাহী বোর্ডে পাশের হার ৮৬ দশমিক ০৭ শতাংশ। আর জিপিএ-৫ প্রাপ্তর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে এ শিক্ষা বোর্ডটি। রাজশাহী বোর্ডে এবার জিপিএ-৫ পেয়েছে ১৯ হাজার ৪৯৮ জন।

গতবছর রাজশাহী বোর্ডে পাশের হার ছিল ৯০ দশমিক ৭০ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ১৭ হাজার ৩৪৯ জন। এর আগের বছর ২০১৬ সালে এ বোর্ডে পাশের হার ছিল ৯৫ দশমিক ৭০ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিল ১৭ হাজার ৫৯৪ জন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে রোববার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের এই অনুলিপি হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর পরে ফলাফল অনলাইনে প্রকাশ করেন। যা বেলা ২টা থেকে দেখা যায়।

ঢাকা বোর্ডে পাশের হার ৮১ দশমিক ৪৮ শতাংশ, রাজশাহী বোর্ডে পাশের হার ৮৬ দশমিক ০৭, কুমিল্লা বোর্ডে ৮০ দশমিক ৪০, যশোর বোর্ডে ৭৬ দশমিক ৬৪, চট্টগ্রাম ৭৫ দশমিক ৫০ শতাংশ, বরিশাল বোর্ডে ৭৭ দশমিক ৭১ শতাংশ, সিলেটে ৭০ দশমিক ৪২ শতাংশ, দিনাজপুরে ৭৭ দশমিক ৬২ শতাংশ এবং মাদ্রাসা বোর্ডে পাশের হার ৭০ দশমিক ৮৯ শতাংশ ও কারিগরি ৭১ দশমিক ৯৬ শতাংশ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ