Home > শিক্ষাঙ্গন > রুয়েটে রাজশাহী বিভাগীয় বুটক্যাম্প

রুয়েটে রাজশাহী বিভাগীয় বুটক্যাম্প

রাবি প্রতিনিধি, জনতারবাণী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়ে গেলো রাজশাহী বিভাগীয় বুটক্যাম্প। জনগণের দোরগোড়ায় সরকারী সেবা পৌঁছে দেয়া, দক্ষ জনশক্তি গড়ে তোলা ও আন্তর্জাতিক বাজারে দেশীয় শিল্পের প্রবেশের সুযোগ সৃষ্টির লক্ষ্যে এই ক্যাম্পের আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে দিনব্যাপী এই বুটক্যাম্পের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ‘জাতীয় পর্যায়ে মোবাইল এ্যাপ্লিকেশন উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি’ শীর্ষক কর্মসূচীর আওতায় এই বিভাগীয় বুটক্যাম্প আয়োজন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. রফিকুল আলম বেগ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. জাকির হোসেন, রাজশাহী অতিরিক্ত পুলিশ সুপার মো. কালাম আযাদ এবং কর্মসূচির উপ-পরিচালক আলাওল কবির।

দিনব্যাপী এই বুটক্যাম্পে রাজশাহী বিভাগের ৮টি জেলার পাঁচ শতাধিক প্রশিক্ষণার্থী ও প্রায় ৬০০জন অ্যান্ড্রয়েড এপ্লিকেশন নির্মাতা অংশগ্রহণ করে। বুটক্যাম্পটি সকাল ৯টায় শুরু হয়ে শেষ হবে সন্ধ্যা ৬টায়।

IMG_20150616_103938

 

অ্যান্ড্রয়েড এপ্লিকেশন ডেভলপমেন্টের বিভিন্ন উচ্চতর কারিগরি বিষয় বিষয় যেমন এপ্লিকেশন ডিজাইন, গেম ডেভলপমেন্ট, মোবাইল এপ্লিকেশনের ব্যবহারের উপায় ও পদ্ধতি ইত্যাদি বিষয়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।IMG_20150616_103855

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ