Home > শিক্ষাঙ্গন > নবায়নযোগ্য জ্বালানির ওপর গুরুত্ব দিল শিক্ষার্থীরা

নবায়নযোগ্য জ্বালানির ওপর গুরুত্ব দিল শিক্ষার্থীরা

নবায়নযোগ্য জ্বালানি, জ্বালানি দক্ষতা ও জ্বালানি সংরক্ষণের ও
পর গুরুত্বারোপ করেছেন শিক্ষার্থীরা। তাদের মতে, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে বাংলাদেশকেও এ তিনটি বিষয়ের ওপর সর্বোচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দিতে হবে।
জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে বৃহস্পতিবার চট্টগ্রাম বিভাগীয় ও মহানগর পর্যায়ের বক্তৃতা প্রতিযোগিতায় তারা যুক্তিতর্ক দিয়ে প্রাণবন্ত আলোচনা করেন।
চট্টগ্রাম সরকারি সিটি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত বিষয়ভিত্তিক বক্তৃতা প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে সীতাকুণ্ডের বড় দারোগারহাট সিরাজুল উলুম ইসলামিয়া দখিল মাদ্রাসার ছালেহ উদ্দিন সিফাত প্রথম, নোয়াখালীর শহীদ জয়নাল আবেদীন মডেল উচ্চ বিদ্যালয়ের ইয়াসিন আরাফাত দ্বিতীয় ও নোয়াখালী সদরের সোনাপুর কলেজের মো. আবদুর রহমান তৃতীয় হয়েছেন।
চট্টগ্রাম মহানগর পর্যায়ে চট্টগ্রাম সরকারি কলেজের সৌম্য সরাজ মণ্ডল প্রথম ও রিয়াসাত মোর্শেদ খান দ্বিতীয় ও ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শ্রেষ্ঠা চৌধুরী তৃতীয় হন।
তাদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান।
সরকারি সিটি কলেজের উপাধ্যক্ষ ড. মো. হযরত আলী মিঞার সভাপতিত্বে পুরস্কর বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শামসুল আলম। বক্তব্য দেন সরকারি সিটি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. হুমায়ুন কবীর।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসের সহকারী কমিশনার (উন্নয়ন) আনোয়ার-উল-হালিম ও চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মো. মনিরুজ্জামান।
তথ্য সূত্র:  banglanews24.com

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী
শিরোনামঃ