জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত

ঝড়ো হাওয়ার কারণে আগামীকাল রোববার (৬ নভেম্বরের) জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমদ এ খবর নিশ্চিত করেছেন। সব বোর্ডেরই ইংরেজি পরীক্ষা ছিল কাল।

মাদ্রাসা বোর্ডের অধীন জেডিসি পরীক্ষা সারাদেশেই স্থগিত। মাদ্রাসা বোর্ডের কালকের (৬ নভেম্বরের) পরীক্ষা ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো: ছায়েফ উল্লাহ দৈনিকশিক্ষাকে নিশ্চিত করেছেন।

অপরদিকে সাধারণ বোর্ডের শুধু উপকূলীয় পাঁচ জেলার পরীক্ষা স্থগিত করা হয়েছে। সাধারণ বোর্ডের কালকের (৬ নভেম্বরের) জেএসসি পরীক্ষা ১২ নভেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে। ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহাবুবুর রহমান এ খবর নিশ্চিত করেছেন।

সন্ধ্যায় উপকূলের পাঁচ জেলা প্রশাসক টেলিফোনে কথা বলেছেন মুফাদের সঙ্গে। তারা সবাই পরীক্ষা স্থগিত চেয়েছেন। পাঁচ জেলা: ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল ও ঝালকাঠী।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার কারণে উপকূলে ঝড়ো হাওয়া বইছে। আবহাওয়া অধিদপ্তরের শনিবার ঘোষিত সর্বশেষ বিশেষ বিজ্ঞপ্তিতে সাগর ও সংলগ্ন উপকূলীয় এলাকায় ৪ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

রোববার সকালে বরিশাল ও চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে পারে বলে খবরে প্রকাশ।

%d bloggers like this: