জবিতে খাবারের দাম কমানোর দাবিতে উপাচার্যকে স্মারকলিপি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যান্টিনে খাবারের দাম কমানো ও কেন্দ্রীয় লাইব্রেরি সম্প্রসারণের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। একই দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে সংগঠনটি।

বুধবার দুপুরে বিক্ষোভ সমাবেশ শেষে উপাচার্যকে স্মারকলিপি দেয় ছাত্র ফ্রন্ট।

বিক্ষোভ সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহরাব আজাদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল না থাকায় শিক্ষার্থীদেরকে ঢাকা শহরের বিভিন্ন প্রান্ত থেকে ক্যাম্পাসে যাতায়াত করতে হয়। শিক্ষার্থীদেরকে সকাল ৭টার দিকে বাসা থেকে বের হতে হয় এবং সন্ধ্যায় বাসায় ফিরতে হয়। এই সময়ে খাওয়ার জন্য শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের একমাত্র ক্যান্টিনের ওপর নির্ভর করতে হয়। এই ক্যান্টিনে চড়া দামে নিম্নমানের খাবার সরবরাহ করা হয়। অস্বাস্থ্যকর এসব খাবার খেয়ে পেটের পীড়ায় ভুগতে হয় শিক্ষার্থীদের। ক্যান্টিনে পর্যাপ্ত ভর্তুকি দিয়ে খাবারের মান বাড়ানো ও দাম কমানোর জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, ২০১৬ সালের এপ্রিলে কেন্দ্রীয় লাইব্রেরি সম্প্রসারণের দাবিতে আন্দোলন করেছিলাম। তখন উপাচার্য আমাদেরকে আশ্বাস দিয়েছিলেন। কিন্তু তা বাস্তবায়ন হয়নি। দ্রুত লাইব্রেরি সম্প্রসারণের দাবি জানাই।

%d bloggers like this: