Home > খেলাধুলা > শিরোপার মিশনে সন্ধ্যায় মুখোমুখি ঢাকা-রংপুর

শিরোপার মিশনে সন্ধ্যায় মুখোমুখি ঢাকা-রংপুর

ক্রীড়া ডেস্ক: 

ফাইনালের প্রতিপক্ষ জানতে লম্বা একটা সময় অপেক্ষা করতে হয়েছে ঢাকা ডায়নামাইটসকে। বৃষ্টির কারণে রিজার্ভ ডেতে খেলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে ঢাকার সঙ্গী হয়েছে রংপুর রাইডার্স। নিজেদের প্রথম শিরোপা জয়ের মিশনে আজ সন্ধ্যায় তিনবারের চ্যাম্পিয়ন ঢাকার মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার দলটি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের ফাইনাল আজ। আজ সন্ধ্যা ৬টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে মুখোমুখি তারকাসমৃদ্ধ এ দুটি দল। একদিকে গেইল-ম্যাককালাম-মাশরাফি আর অন্যদিকে পোলার্ড-আফ্রিদি-সাকিবদের লড়াই দেখতে আজ মাঠের দর্শকদের সঙ্গে টেলিভিশনের পর্দায় চোখ রাখবেন ক্রিকেটপ্রেমীরা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙ্গা টিভি।

নিজেদের চতুর্থ শিরোপার অপেক্ষায় রয়েছে রাজধানীর দলটি। অপরদিকে প্রথমবারের মতো ফাইনাল খেলা রংপুর রাইডার্সও মুখিয়ে আছে বিপিএলে নিজেদের প্রথম শিরোপা জিততে। বিপিএলের ইতিহাসে প্রথমবারের মতো বৃষ্টির কারণে দুইদিন খেলে ফাইনালের টিকিট পায় দলটি। দল ছাড়াও লড়াইটা এবার দুই অধিনায়কের এগিয়ে যাওয়ার। মাশরাফির চতুর্থ নাকি সাকিবের দ্বিতীয়। এর আগে মাশরাফির নেতৃত্বে ঢাকা দুই বার ও কুমিল্লা একবার বিপিএল শিরোপা ঘরে তুলেছিল। আর সাকিবের নেতৃত্বে গতবছর শিরোপা ঘরে তুলে ঢাকা। মাশরাফি নামক পরশ পাথরের ছোঁয়ায় এবার রংপুরের কপাল খুলে কিনা সেটাই দেখার অপেক্ষা।

গতকাল রিজার্ভ ডেতে চলমান আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসেক ৩৬ রানে হারায় রংপুর। এর আগে প্রথম কোয়ালিফায়ারেও ঢাকার কাছে ৯৫ রানের বড় ব্যবধানে হারে বিপিএল ২০১৫ চ্যাম্পিয়নরা। ফলে তৃতীয় স্থানে থেকেই এবার আসর শেষ করতে হয়েছে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে।

এবার শিরোপা ধরে রাখতে মরিয়া ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা। বিগ বাজেটে টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা তারকাদের নিয়ে দল সাজিয়েছে রাজধানীর ক্লাবটি । আফ্রিদি, নারিন, লুইস, পোলার্ড ও মোহাম্মদ আমিরের মতো বিশ্বসেরা তারকারা রয়েছেন এই দলে। আর তাদের নেতৃত্ব দেওয়ার দায়িত্বে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বল হাতে ২১ উইকেট নিয়ে ঢাকাকে বোলিংয়ে নেতৃত্ব দিচ্ছেন সাকিব। ব্যাটিংয়ে এভিন লুইস ১১ ম্যাচে করেছেন ৩৮১ রান। আজও তাদের চেনারূপে দেখতে চাইবে ঢাকার সমর্থকরা।

অন্যদিকে তারকার কমতি নেই মাশরাফির রংপুর শিবিরেও। তবে সমস্যা তাদের ধারাবাহিকতা নিয়ে। গেইল-ম্যাককালাম কিংবা চার্লসের মতো বিগ হিটাররা ক্রিজে থিতু হতে পারলে একই খেলা ঘুরিয়ে দিতে পারেন। শুরুর দিকে তাদের ফর্ম আর ছন্দ নিয়ে শঙ্কায় ছিল রংপুর শিবির। কিন্তু শেষ দুই ম্যাচে দলের টপ অর্ডারদের দপ করে জ্বলে উঠায় শিরোপার স্বপ্নে বিভোর রংপুর। আজকের ফাইনালেও তাদের সেরাটার প্রত্যাশায় রয়েছে রংপুরের সমর্থকরা।

 

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Translate »
শিরোনামঃ