Home > খেলাধুলা > বৃষ্টিতে ফাইনালের স্বপ্নভঙ্গ বাংলাদেশের

বৃষ্টিতে ফাইনালের স্বপ্নভঙ্গ বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক :

যুব এশিয়া কাপের গ্রুপপর্বে দাপুটে পারফরম্যান্স করেছে বাংলাদেশ। তিন ম্যাচের তিনটিতেই দাপটের সঙ্গে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে আসে। সেখানে প্রতিপক্ষ হিসেবে পায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে। আজ বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে প্রথম সেমিফাইনালে টস হেরে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নামে। উদ্বোধনী ব্যাটসম্যান পিনাক ঘোষের ৮২, অধিনায়ক সাইফ হাসানের ৬১ ও আফিফ হোসেনের অপরাজিত ৫২ রানের ইনিংসে ভর করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৪ রান সংগ্রহ করে।

২৭৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তান ৩৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করার পর বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টির কারণে আর খেলা হয়নি। ফলে বৃষ্টি আইনের দ্বারস্থ হয়ে ম্যাচের মীমাংস করতে হয়। সেখানে ভাগ্যদেবী মুখ তুলে তাকায়নি বাংলাদেশের দিকে। জয়ের জন্য শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৭৬ রান। ওভার প্রতি প্রায় ৭ রান করে দরকার ছিল পাকিস্তানের যুবাদের। সেটা হয়তো নাও করতে পারত তারা। হয়তো বাংলাদেশ যুব এশিয়া কাপের ফাইনাল খেলতে পারত। কিন্তু অদ্ভুত বৃষ্টি আইনে উল্টো বাংলাদেশ ২ রানে হেরে যায় পাকিস্তানের কাছে। বৃষ্টি শুধু ম্যাচটিই হারিয়ে দেয়নি, ফাইনালে খেলার স্বপ্নও গুড়িয়ে দিয়েছে বাংলাদেশের।

ব্যাট হাতে পাকিস্তানের মোহাম্মদ তাহা ৯২ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫* রান করেন সাদ খান। ২৬টি রান আসে উইকেটরক্ষক ব্যাটসম্যান রোহাইল নাজিরের ব্যাট থেকে। বল হাতে বাংলাদেশের কাজী অনিক ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন আফিফ হোসেন ও শাখাওয়াত হোসেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ