Home > জাতীয় > ২৬ ফেব্রুয়ারি ঢাকায় আসছেন এডিবির প্রেসিডেন্ট

২৬ ফেব্রুয়ারি ঢাকায় আসছেন এডিবির প্রেসিডেন্ট

সচিবালয় প্রতিবেদক : দারিদ্র্য বিমোচনে বাংলাদেশের সাফল্য দেখতে ২০১৬ সালের অক্টোবরে ঢাকায় এসেছিলেন বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। এবার বাংলাদেশের ‘সাকসেস স্টোরি’ জানতে আসছেন এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) প্রেসিডেন্ট তাকাহিকো নাকা। আগামী ২৬ ফেব্রুয়ারি তিনি ঢাকায় আসবেন।

রোববার সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎকালে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন পরকাশ এ কথা জানান।

বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে অগ্রগতির প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশের ‘সাকসেস স্টোরি’ কীভাবে পৃথিবীর অন্যান্য দেশে প্রয়োগ করা যায়, সে বিষয়ে এডিবির প্রেসিডেন্ট জানতে আগ্রহী।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশে এডিবির চলমান প্রকল্পগুলো নিয়ে আলোচনাসহ বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে অগ্রগতির প্রশংসা করেন এবং এডিবির কার্যক্রম আরো সম্প্রসারণ করা হবে বলে উল্লেখ করেন।

এ সময় বাংলাদেশের এডিবির আবাসিক মিশনের সিনিয়র সোশ্যাল সেক্টর অফিসার এস এম এবাদুর রহমান এবং সিনিয়র এক্সটারনাল রিলেশনস অফিসার গোবিন্দ উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ ও মো. মহিউদ্দিন খান উপস্থিত ছিলেন।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Translate »
শিরোনামঃ