Home > জাতীয় > ‘ট্যাক্সকার্ড ও সম্মাননা ওয়ালটনকে অনুপ্রেরণা যোগাবে’

‘ট্যাক্সকার্ড ও সম্মাননা ওয়ালটনকে অনুপ্রেরণা যোগাবে’

অর্থনৈতিক প্রতিবেদক : চলতি ২০১৭ সালে সেরা করদাতার স্বীকৃতি হিসেবে বাংলাদেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটনসহ ১৪১ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ট্যাক্স কার্ড ও সম্মাননা সনদ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

ফার্ম ক্যাটাগরিতে পরপর দ্বিতীয়বারের মতো ওয়ালটন মাইক্রো-টেক কর্পোরেশন ও ওয়ালটন প্লাজা ট্যাক্স কার্ড ও সম্মাননা পুরস্কার পেয়েছে।

ট্যাক্স কার্ড ও সম্মাননা সনদ গ্রহণ করে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (পলিসি, এইচআরএম অ্যান্ড অ্যাডমিন) এস এম জাহিদ হাসান বলেন, ‘গত বছরের ধারাবাহিকতায় এ বছর সেরা করাদাতা হিসেবে ট্যাক্সকার্ড পেলাম। ওয়ালটনের অর্জনে আমরা আনন্দিত। আজকের পুরস্কার ভবিষ্যতে আমাদেরকে আরও অনুপ্রেরণা যোগাবে।

তিনি বলেন, ‘আমরা সব নিয়ম-কানুন মেনে সর্বোচ্চ কর পরিশোধ করি। এছাড়া ওয়ালটনের শ্রমিক কল্যাণের বিষয়টি বিবেচনা করে শ্রমিক কল্যাণ ফান্ডে সর্বোচ্চ অর্থ দিয়ে থাকি।’

বুধবার রাজধানীর শেরে বাংলা নগরে নির্মাণাধীন রাজস্ব ভবনে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা সনদ ও কর বাহাদুর পরিবারদের সম্মাননা পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান, এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল আলম সেরা করদাতাদের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন।

সব শ্রেণি-পেশার মানুষকে কর প্রদানে উৎসাহিত করতে চলতি ২০১৭-২০১৮ অর্থবছরে সেরা করদাতার স্বীকৃতি হিসেবে বাংলাদেশের শীর্ষ ব্র্যান্ড ওয়ালটনসহ ১৪১ প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ট্যাক্স কার্ড এবং সম্মাননা সনদ দেওয়া হয়। এদের মধ্যে ব্যক্তি পর্যায়ে ৭৬ জন, কোম্পানি পর্যায়ে ৫৭টি প্রতিষ্ঠান এবং অন্যান্য পর্যায়ে আট করদাতাকে ট্যাক্স কার্ড দেওয়া হয়।

রাজধানী ঢাকাসহ দেশের ৫৬টি জেলা শহরে, ৩৪টি উপজেলা, ৭১টি উপজেলায় (ভ্রাম্যমাণ) ১ নভেম্বর থেকে ৭ নভেম্বর পর্যন্ত আগারগাঁওয়ে নির্মাণাধীন জাতীয় রাজস্ব ভবনে আয়কর মেলা অনুষ্ঠিত হয়। এবার মেলায় ২২১৭ কোটি ৩৩ লাখ ১৪ হাজার ২২১ টাকার রেকর্ডসংখ্যক আয়কর আহরণ হয়েছে বলে জানিয়েছে এনবিআর।

প্রসঙ্গত, ২০১৬ সালেও ওয়ালটন মাইক্রো-টেক কর্পোরেশন ও ওয়ালটন প্লাজা একই ক্যাটাগরিতে এই সম্মাননা অর্জন করেছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Translate »
শিরোনামঃ