Home > জাতীয় > বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের উদ্বোধন

বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের উদ্বোধন

ডেস্ক রিপোর্ট : মিরপুরে বস্তিবাসীদের জন্য প্রথমবারের মতো ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্পের উদ্বোধন করেন।

একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী রাজধানীর ধানমন্ডি ও মোহাম্মদপুরে পরিত্যক্ত বাড়িগুলোতে আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পেরও উদ্বোধন করেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চাই। বস্তির দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো আমাদের লক্ষ্য। কাজেই বস্তিবাসীর জন্য ভাড়াভিত্তিক আবাসিক ফ্ল্যাট করে দিচ্ছি।

মিরপুর ১১ নম্বর সেকশনে বস্তিবাসীদের জন্য ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে। পাশাপাশি ধানমন্ডি ও মোহাম্মদপুরে সরকারি কর্মচারী ও সাধারণ মানুষের জন্য ২০২টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হবে।

জাতীয় গৃহনির্মাণ কর্তৃপক্ষ (এনএইচএ) নিজস্ব অর্থায়নে মিরপুর ১০ একর জমির ওপর বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট নির্মাণ করবে।

প্রকল্পের প্রথম পর্যায়ে ২ একর জমির ওপর ৫টি ১৪ তলা ভবন নির্মাণ করে ৫৩৩টি ফ্ল্যাট করা হবে। প্রকল্পের প্রথম পর্যায় বাস্তবায়নে ব্যয় হবে ১১১ কোটি টাকা। দ্বিতীয় পর্যায়ে ৮ একর জমির ওপর ৮০টি ১৪ তলা ভবন নির্মাণ করে ৯ হাজার ৪৬৭টি ফ্ল্যাট তৈরি করা হবে।

অপরদিকে এনএইচএ ধানমন্ডি ও মোহাম্মদপুরে ৩৭৩ কোটি টাকা ব্যয়ে ২ দশমিক শূন্য ৭ একর জমিতে ২৫৩টি ফ্ল্যাট নির্মাণ করবে। এরমধ্যে ২০২টি ফ্ল্যাট সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং সাধারণ লোকদের কাছে বিক্রি করা হবে। বাকি ৫১টি ফ্ল্যাট এনএইচএর কাছে থাকবে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী অনুষ্ঠান পরিচালনা করেন।

অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, গৃহায়ণ ও গণপূর্ত সচিব শহিদুল্লাহ খন্দকার, প্রধানমন্ত্রীর কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহের প্রধান সমন্বয়কারী আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম, তার প্রেস সচিব ইহসানুল করিম এ সময় উপস্থিত ছিলেন।

তথ্যসূত্র : বাসস

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Translate »
শিরোনামঃ