Home > ইসলাম ও ইতিহাস > আল্লাহর প্রতি কটাক্ষ করে ফেসবুক স্ট্যাটাস, রাঙামাটিতে ছাত্র ইউনিয়ন নেত্রী আটক

আল্লাহর প্রতি কটাক্ষ করে ফেসবুক স্ট্যাটাস, রাঙামাটিতে ছাত্র ইউনিয়ন নেত্রী আটক

ফেসবুকে আল্লাহর প্রতি কটুক্তি করে স্ট্যাটাস দেওয়ার ঘটনায় উত্তপ্ত পরিস্থিতি সামাল দিতে স্ট্যাটাস প্রদানকারি ছাত্র ইউনিয়নের এক নেত্রীকে আটক করেছে রাঙামাটি কোতয়ালী থানা পুলিশ। শুক্রবার সন্ধ্যায় তাকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ। তিনি জানান ‘চায়না পাঠোয়ারী’ নামক একটি ফেসবুক আইডি ব্যবহার করে ওই নারী আল্লাহর প্রতি কটাক্ষ করে একটি স্ট্যাটাস দেয়। এই স্ট্যাটাসকে কেন্দ্র গত কয়েকদিন ধরে রাঙামাটিতে উত্তেজনা ছড়াচ্ছিল। স্ট্যাটাসের সূত্র ধরে শুক্রবার জুম’আর নামাজের পর বিক্ষোভ করে মুসল্লিরা।
এ ছাড়া বনরূপায় মানববন্ধন করতে চাইলে পুলিশি বাধার কারনে করতে পারেনি মুসল্লীরা। পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে পরে ‘চায়না পাটোয়ারী’ নামক আইডি ব্যবহারকারিকে অবিলম্বে আটকের দাবি উঠে বিভিন্ন মহল থেকে। উত্তেজনাকর পরিস্থিতি সামাল দিতে পুলিশ চায়না পাটোয়ারীকে সন্ধ্যায় আটক করে থানা হেফাজতে নেওয়া হয়। চায়না পাটোয়ারী রাঙামাটি ছাত্র ইউনিয়নের চবি কলা অনুষদের সাংস্কৃতিক সম্পাদক বলে জানা গেছে।
চায়না পাটওয়ারী শহরের স্বর্ণটিলা এলাকার রঞ্জিত পাটওয়ারীর মেয়ে। সে জেলা ছাত্র ইউনিয়নের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক। মামলায় অপর অভিযুক্ত শাওন বিশ্বাস ঢাকায় অবস্থান করছে বলে জানা গেছে। পুলিশ ও স্থানীয়রা জানায়, ফেইসবুকে ইসলাম ধর্ম ও মহান আল্লাহকে নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় শহরের লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে। এতে জনরোষ থেকে বাঁচাতে চায়না পাটওয়ারীকে শুক্রবার বিকেলে পুলিশ হেফাজতে নিয়ে আসে।
কোতয়ালী থানার ওসি আব্দুর রশীদ জানান, রাতে চায়নাসহ দুজুনের বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা আইসিটি এ্যাক্ট ৫২ এর ২ ধারায় মামলা হয়েছে। কোতয়ালী থানার মামলা নাম্বার ৪-২ (৬) ১৭ইং। এ মামলায় সে আটক রয়েছে শনিবার তাকে আদালতে পাঠানো হবে।
উল্লেখ্য, চায়না পাটওয়ারী ও তার বন্ধু শাওন বিশ্বাস গত ৩০ মে তার নিজের ফেইসবুকে হাই কোর্ট থেকে মূর্তি সরানোকে কেন্দ্র করে ইসলাম ধর্ম ও আল্লাহ নিয়ে বিতর্কিত স্ট্যাটাস দেয়। এতে নিজেদের ধর্মীয় অনুভূতিতে আঘাত প্রাপ্ত হয়ে ক্ষিপ্ত হয় রাঙামাটি শহরের বহু মানুষ। ধমীয় উষ্কানীমূলক ও অবমাননাকর স্ট্যাটাস দিয়ে উত্তেজনা ছড়ানোকারি ছাত্র ইউনিয়নের অপর নেতা শাওন বিশ্বাসকেও গ্রেফতারের দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। শুক্রবার জুমআর নামাজের পর রাঙামাটির রিজার্ভ বাজারে অনুষ্ঠিত হওয়া বিক্ষোভ মিছিলে এই দাবি তুলে মুসল্লিরা। এই দুইজনকে অবিলম্বে গ্রেফতার করা না হলে ধর্মপ্রিয় মুসলিম জনতা নিজেরাই তাদেরকে বিচারের কাঠগড়ায় দাঁড় করাবে বলে মিছিল থেকে হুশিয়ারী প্রদান করা হয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Translate »
শিরোনামঃ