Home > আন্তর্জাতিক > ‘যুদ্ধ ছাড়া রোহিঙ্গাদের বিকল্প নেই’

‘যুদ্ধ ছাড়া রোহিঙ্গাদের বিকল্প নেই’

আন্তর্জাতিক ডেস্ক : রোহিঙ্গা বিদ্রোহীরা জানিয়েছে, মিয়ানমারের রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে তাদের যুদ্ধ করা ছাড়া দ্বিতীয় কোনো বিকল্প নেই। রোহিঙ্গা বিদ্রোহীদের গ্রুপ আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) নেতা আতা উল্লাহ এক বিবৃতিতে এ দাবি করেছেন।

আতা উল্লাহ’র স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘রোহিঙ্গা জনগোষ্ঠীর বিরুদ্ধে বার্মার রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে এবং রোহিঙ্গাদের, প্রতিরক্ষা, নিরাপত্তা ও সুরক্ষার জন্য আরসার লড়াই করা ছাড়া অন্য কোনো উপায় নেই।

টুইটারে পোস্ট করা বিবৃতিতে বলা হয়েছে, রোহিঙ্গদের মানবিক প্রয়োজন ও রাজনৈতিক ভবিষ্যত নির্ধারণের ব্যাপারে কোনো সিদ্ধান্ত গ্রহণে তাদের সঙ্গে অবশ্যই আলোচনা করতে হবে।

মিয়ানমার সরকারের পক্ষ থেকে এ ব্যাপারে তাৎক্ষনিক মন্তব্য করতে অস্বীকৃতি জানানো হয়েছে। সরকারের এক মুখপাত্র জানিয়েছেন, তিনি এখনো বিবৃতিটি পড়েননি।

গত বছরের ২৫ আগস্ট রাখাইনে পুলিশ ও সেনা তল্লাশি চৌকিতে হামলা চালায় আরসা। এরপর থেকেই রোহিঙ্গা নিধন অভিযানে নামে মিয়ানমারের সেনাবাহিনী। সেনাদের নির্যাতনে প্রাণ বাঁচাতে এ পর্যন্ত প্রায় ৬ লাখ ৫০ হাজার রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Translate »
শিরোনামঃ