Home > মানবাধিকার > ইবিতে মহান স্বাধীনতা দিবস পালিত

ইবিতে মহান স্বাধীনতা দিবস পালিত

ইবি প্রতিনিধি
কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। রবিবার নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয়ে কতৃপক্ষ।

কর্মসূচীর অংশ হিসেবে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে জতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ-আসকারী ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।

এরপর সকাল সাড়ে ৯টায় একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যম্পাসের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদদের স্মরণে নির্মিত শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তাবক অর্পণ পর্বে মিলিত হয়। এসময় ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা শোভাযাত্রার নেতৃত্ব দান করেন। এসময় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ, ইবি শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরামসহ বিভিন্ন ফোরাম, আবাসিক হলসমূহ, বিভিন্ন বিভাগ, ইবি সাংবাদিক সমিতি, বিশ্ববিদ্যালয় থিয়েটারসহ বিভিন্ন সমাজিক ও সাস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী শোভাযাত্রায় ও পুষ্পস্তাবক অর্পন পর্বে অংশগ্রহণ করেন।

পুষ্পস্তাবক অর্পণ শেষে মহান স্বাধীনতাযুদ্ধে শহীদদের সম্মানার্থে ১ মিনিট নিরাবতা পালন ও তাঁদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Translate »
শিরোনামঃ