Home > সারাদেশ > নারির প্রতি সহিংসতা রোধে প্রচারভিযান পর্ব ২

নারির প্রতি সহিংসতা রোধে প্রচারভিযান পর্ব ২

মাইনুল হাসান: আমার কতা যদি না শুনিচু তাইলে কিন্তু ঝাইড়ে একটা কষান দিবানে, সর এহান থিকা । কথাটি হাস্য নাট্য হয়ে থাকলেও এর বিস্তার বহুল সুদুরপ্রসারী । কথাটি একটি নাটক থেকে নেয়া এবং সেটি নারীর প্রতি যে সহিংসতা সেটা পরিবার, সমাজ কিংবা পরিবেশ যেটাই বলিনা কেনো সর্বপরী পরিলক্ষিত ।

পরিবার তেকে শুরু করে নারীর প্রতি সহিংসতাকে রুখতে হবে – তাই তারি অংম হিসেবে রাজশাহী জেলার পুঠিয়া থানার বেলপুকুর ইউনিয়নের দূর্লভপুর গ্রমের সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ASSEDO – এর বাস্তবায়নে Empower Youth for Work Project নারীর প্রতি সহিংসতা রোধেপক্ষকাল ব্যাপি প্রচারভিযান চলায় ।

প্রথমেই উল্লেখিত, আমার কতা যদি না শুনিচু তাইলে কিন্তু ঝাইড়ে একটা কষান দিবানে, সর এহান থিকা – এমন কথার সাথে মারধোরের বিষয়গুলো উপস্থিত পুরূষ এবং মহিলাদের মাঝে বিভিন্ন নাটক এবং নাটিকার মাধ্যমে তুলেধরে ।

প্রতিটা নাটিকা শেষে প্রশ্ন উত্তর পর্বে উপস্থিত নারী এবং পুরুষেরা নাটিকা থেকে শিক্ষা অর্জন করে এবং নারীর পতি সহিংসতা রোধে প্রত্যেকেই সচেষ্ট হবে বলে সবার মাঝে পতিজ্ঞাবদ্ধ হয় ।

কর্মসূচির শুরু থেকে নানা বিষয় তুলে ধরেন প্রকল্প সমন্বয়ক মো: অহিদুল ইসলাম ও শিউলি সুলতানা কর্মসুচীর আয়োজন করেন মোছা: রেহেনা বেগম ও স্থানিয় ইউথ গ্রুপ ।

এরূপ কর্মসুচিকে সাদুবাদ জানান স্থনিয় এলাকা বাসি । স্থানীয় ইউ.পি সদস্য বলেন, এরূপ কর্মসূচী যদি মাঝে মধ্যেই প্রচারিত হয় তবে হয়তো সমাজ থেকে নারীর প্রতি সহিংসতা পুরোপুরি রোধ করা যেতে পারে ।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

শিরোনামঃ