Home > শিক্ষাঙ্গন > চবি ছাত্রলীগের একাংশের অনির্দিষ্টকালের অবরোধ

চবি ছাত্রলীগের একাংশের অনির্দিষ্টকালের অবরোধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে কারাগারে পাঠানোর প্রতিবাদে চবি ছাত্রলীগের একাংশ অনির্দিষ্টকালের অবরোধ শুরু করেছে।

মঙ্গলবার সকাল থেকে ছাত্রলীগের বাধা এবং বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দেওয়ার কারণে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে ছেড়ে যায়নি শহরগামী কোনো শিক্ষক বাস। অন্যদিকে শহর থেকে ক্যাম্পাসের উদ্দেশে শাটল ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে।

চবি পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক শফিউল আযম জানান, অবরোধকারীরা ভোরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয় এবং ফটকে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। এতে ক্যাম্পাস থেকে কোনো শিক্ষক বাস বাইরে যেতে পারেনি। ক্যাম্পাসেও কোনো যানবাহন প্রবেশ করতে পারেনি।একইভাবে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চলাচলও বন্ধ রয়েছে।

ষোলশহর রেলওয়ে স্টেশন মাস্টার শাহাব উদ্দীন জানান, সকাল সাড়ে ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যাওয়া শাটল ট্রেনটি নগরীর ঝাউতলায় পৌঁছলে অবরোধকারীরা আটকে দিয়েছে। এ ছাড়া সকাল ৮ টার ট্রেনও বটতলী থেকে ছেড়ে যেতে পারেনি।

উল্লেখ্য, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার আসামি ও বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরী সোমবার সকালে উচ্চ আদালতের ৬ সপ্তাহের জামিন শেষে মুখ্য মহানগর হাকিম মশিউর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশ বিক্ষোভ ও ক্যাম্পাসে অনির্দিষ্টকালের অবরোধ আহ্বান করে।

আপনার ওয়েবসাইট তৈরি করতে ক্লিক করুন........
Ads by জনতার বাণী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Translate »
শিরোনামঃ